Logo

ভোট থেকে সরে দাঁড়ালেন ববি হাজ্জাজ

ভোট থেকে সরে দাঁড়ালেন ববি হাজ্জাজ

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপ-নির্বাচন থেকে প্রার্থিতা প্রত্যাহার করে নিয়েছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের (এনডিএম) চেয়ারম্যান ববি হাজ্জাজ। শনিবার তিনি মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন বলে রিটার্নিং কর্মকর্তা আবুল কাশেম নিশ্চিত করেছেন।

প্রার্থিতা প্রত্যাহারের ব্যাপারে ববি হাজ্জাজ গণমাধ্যমকে বলেন, ‘আমাদের দল ন্যাশনাল ডেমোক্রেটিক মুভমেন্ট এখন নিবন্ধিত। নিবন্ধন পাওয়ার আগেই আমি মনোনয়নপত্র কিনেছিলাম। এখন দলের সিদ্ধান্তে সরে দাঁড়াচ্ছি।’

আনিসুল হক মারা যাওয়ায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ উপ-নির্বাচনে মনোনয়নপত্র দাখিল করেন আওয়ামী লীগের আতিকুল ইসলামসহ মোট ছয়জন। যাচাই-বাছাইয়ে জাতীয় পার্টির প্রার্থী সঙ্গীতশিল্পী শাফিন আহমেদের মনোনয়নপত্র বাতিল হলেও পরে তিনি আপিলে প্রার্থিতা ফিরে পান। ববি হাজ্জাজ প্রার্থিতা প্রত্যাহার করায় আতিকুল ইসলামকে অপর চার প্রার্থীর সঙ্গে ভোটের মাঠে লড়তে হচ্ছে।

ওই চার প্রার্থী হলেন— জাতীয় পার্টির মোহাম্মদ শাফিন আহমেদ, ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) আনিসুর রহমান দেওয়ান, প্রগতিশীল গণতান্ত্রিক পার্টির (পিডিপি) শাহীন খান ও স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ আবদুর রহিম।

রবিবার প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে। প্রতীক পেয়েই প্রার্থীরা নির্বাচনী প্রচার শুরু করবেন।

গত ৩০ ডিসেম্বরের নির্বাচনে চরম ভরাডুবির পর এই সরকার ও নির্বাচন কমিশনের অধীনে আর কোনো ভোটে অংশ না নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপিসহ ২০ দলীয় জোট ও জাতীয় ঐক্যফ্রন্ট। ফলে ঢাকা উত্তর সিটির ভোটে নেই কোনো উত্তাপ। আগামী ২৮ ফেব্রুয়ারির ভোটে নৌকা প্রতীকের আতিকুল ইসলাম মেয়র হচ্ছেন এটা অনেকটাই প্রায় নিশ্চিত।