Logo

ভারতে স্টিল প্লান্টে বিস্ফোরণ, নিহত ৬

ভারতে স্টিল প্লান্টে বিস্ফোরণ, নিহত ৬

ভারতের চত্তিশগড়ের দুর্গ জেলায় মঙ্গলবার সকালে একটি স্টিল প্লান্টে বিস্ফোরণে ছয়জনের মৃত্যু হয়েছে। ভিলাই স্টিল প্লান্টে ওই বিস্ফোরণের ঘটনায় আরও ১৪ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে অধিকাংশের অবস্থায় আশঙ্কাজনক বলে জানা গেছে। খবর ইন্ডিয়ান এক্সপ্রেসের।

পুলিশ জানিয়েছে, আহতদের পোড়া জায়গার চিকিৎসা দিতে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। স্থানীয় সময় সকাল ১১টায় একটি গ্যাস পাইপলাইনে বিস্ফোরণ ঘটে। রাষ্ট্রীয় মালিকানা স্টিল অথরিটি অব ইন্ডিয়া লিমিটেড (এসএআইএল) ওই প্লান্টটি পরিচালনা করে থাকে।

পুলিশের আইজি (দুর্গ রেঞ্জ) জি পি সিং প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়াকে (পিটিআই) বলেছেন, আগুনে পুড়ে অন্তত ছয়জনের মৃত্যু হয়েছে। আর আহত হয়েছেন আরও ১৪ জন। তাদের অধিকাংশের অবস্থায় আশঙ্কাজনক।

তিনি বলেন, ওই বিস্ফোরণের সময় প্লান্টের ভেতর ২৪ জনের বেশি কর্মী ছিল।

এদিকে আরও লোক আটকা পড়ে থাকতে পারে এমন আশঙ্কায় উদ্ধার অভিযান শুরু করেছে পুলিশ। তবে বিস্ফোরণের কারণে সৃষ্ট ধোঁয়ায় উদ্ধার অভিযান ব্যাহত হচ্ছে বলে জানিয়েছেন তারা।

উল্লেখ্য, এসএআইএল-র ওয়েবসাইট অনুযায়ী, ভারতের একমাত্র ভিলাই প্লান্টেই আন্তর্জাতিক মানের ট্রেনলাইন তৈরি হয়, যা ভারতীয় রেলকে সরবরাহ করা হয়। এই প্লান্টে বছরে ৩.১৫৩ মেট্রিকটন ইস্পাত উৎপন্ন হয়।