Logo

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের স্থগিত তিনটি কেন্দ্রে ফের ভোট গ্রহণ শুরু

ব্রাহ্মণবাড়িয়া-২ আসনের স্থগিত তিনটি কেন্দ্রে ফের ভোট গ্রহণ শুরু

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের স্থগিত তিনটি কেন্দ্রে ফের ভোট গ্রহণ হতে যাচ্ছে আজ বুধবার। 

গত ৩০ ডিসেম্বর এ আসনের আশুগঞ্জ উপজেলার তিনটি কেন্দ্রে ব্যালট বাক্স ছিনতাই ও সংঘর্ষের অভিযোগে ভোট গ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। কেন্দ্রগুলো হলো- উপজেলার যাত্রাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, সোহাগপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও বাহাদুরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়।

জেলা প্রশাসক ও রির্টানিং অফিসার হায়াত উদ দৌলা খান জানিয়েছেন, বুধবার সকাল ৮টায় নির্ধারিত সময়ে ওই তিন কেন্দ্রে ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

কেন্দ্র তিনটিতে মোট ভোটের সংখ্যা ১০ হাজার ৫৭৪। এ আসনের ১৩২টি ভোট কেন্দ্রের মধ্যে ১২৯টির প্রাপ্ত ভোটের হিসাবে ঐক্যফ্রন্ট তথা বিএনপির মনোনীত প্রার্থী উকিল আব্দুস সাত্তার ভূঁইয়া ধানের শীষ প্রতীক নিয়ে ৮২ হাজার ৭২৩ ভোট পেয়ে এগিয়ে আছেন। তার নিকটতম স্বতন্ত্র প্রার্থী মাঈন উদ্দিন মঈন কলার ছড়া প্রতীকে পেয়েছেন ৭২ হাজার ৫৬৪ ভোট। দুই প্রার্থীর ভোটের ব্যবধান ১০ হাজার ১৫৯।তত্ত্বীয়ভাবে এখনও দুই প্রার্থীর যে কারও বিজয়ী হওয়ার সুযোগ থাকায় রিটার্নিং কর্মকর্তা সেদিন এ আসনের ফল ঘোষণা স্থগিত করেন।

স্থানীয় নির্বাচন কমিশন ও প্রশাসন সূত্রে জানা গেছে, গতকাল মঙ্গলবার আশুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা এ তিনটি কেন্দ্রের প্রিসাইডিং কর্মকর্তার কাছে নির্বাচনী সামগ্রী হস্তান্তর করেছেন। ভোটারদের নিরাপত্তা ও সুষ্ঠু ভোট গ্রহণের লক্ষ্যে ব্যাপক প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন।

রির্টানিং কর্মকর্তা হায়াত উদ দৌলা খান বলছেন, বুধবারের পুনঃভোট সুষ্ঠু করতে সব ব্যবস্থাই তারা নিয়েছেন।

একজন অতিরিক্ত ডিআইজির নেতৃত্বে পাঁচ শতাধিক পুলিশের পাশাপাশি বিজিবি ও র‌্যাব মোতায়েন করা হয়েছে। এছাড়া ১২জন নির্বাহী ম্যাজিস্ট্রেট মাঠে রয়েছেন।

৩০ ডিসেম্বর ভোটে দেশের বিভিন্ন স্থানে কেন্দ্র দখলের চেষ্টা আর সংঘাতের মধ্যে ১৩ জেলায় অন্তত ১৭ জন নিহত হন। এর মধ্যে ব্রাহ্মণবাড়িয়া-৩ (সদর) আসনে ভোটকেন্দ্রে গুলিতে এক কিশোরের মৃত্যু হয়।

প্রতীক বরাদ্দের পর এক প্রার্থীর মৃত্যু হওয়ায় গাইবান্ধা-৩ আসনের ভোট আগেই স্থগিত করেছিল নির্বাচন কমিশন। পুনঃতফসিলে ওই আসনে ২৭ জানুয়ারি ভোটের তারিখ নির্ধারণ করেছে ইসি।