Logo

বিশ্বকাপের টিকিটের দাম ১৩ লাখ টাকা!

বিশ্বকাপের টিকিটের দাম ১৩ লাখ টাকা!

২০১৯ ক্রিকেট বিশ্বকাপের টিকিট বিক্রির দায়িত্ব ভিয়াগোগো নামের একটি প্রতিষ্ঠানকে দিয়েছিল আইসিসি। কিন্তু ভিয়াগোগোর বিরুদ্ধে উঠেছে চড়া দামে টিকিট বিক্রির অভিযোগ।

বিশেষ করে স্বাগতিক ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার ম্যাচের টিকিটের দাম দেখে চোখ কপালে উঠেছে সমর্থকদের! ব্রোঞ্জ, সিলভার, গোল্ড ও প্লাটিনাম- এই চার শ্রেণীতে বিক্রি হচ্ছে বিশ্বকাপের টিকিট। খবর বিবিসির।

২৫ জুন ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচের সিলভার শ্রেণীর টিকিটের দাম ধরা হয়েছে ১১৫ পাউন্ড। কিন্তু ভিয়াগোগোর সাইটে গিয়ে দেখা যাচ্ছে সেই ম্যাচের সিলভার শ্রেণীর টিকিটের দাম ১২০২৯ পাউন্ড, বাংলাদেশি মুদ্রায় অঙ্কটা ১৩ লাখ ৮ হাজার ৮২১ টাকা।

অর্থাৎ মূল দামের চেয়ে ১০৪ গুণ বেশি দামে টিকিট বিক্রি করছে ভিয়াগোগো! শুধু ইংল্যান্ড-অস্ট্রেলিয়া ম্যাচ নয়, স্বাগতিকদের সঙ্গে ভারত ম্যাচের সিলভার টিকিটও একই দামে বিক্রি করা হচ্ছে। ইংল্যান্ডের সঙ্গে অন্য দলগুলোর ম্যাচের টিকিটের দামও বেশ চড়া! ভারত-পাকিস্তান ম্যাচের গোল্ড শ্রেণীর টিকিট বিক্রি হচ্ছে ৩২৮০ পাউন্ডে।

অথচ এই শ্রেণীর টিকিটের আইসিসির করা নির্ধারিত দাম মাত্র ১৫০ পাউন্ড। নির্ধারিত দামের চেয়ে বেশি দামে টিকিট বিক্রি করার দায়ে ভিয়াগোগোর বিরুদ্ধে আইনি লড়াইয়ের সিদ্ধান্তও নিয়েছে আইসিসি।

বিশ্বকাপ ব্যবস্থাপনা কমিটির মুখপাত্র জানিয়েছেন যথাযোগ্য ব্যবস্থা নেয়ার কথা, ‘আমাদের নিয়ম ও শর্ত ভাঙার কারণে আমরা সাইটটির বিরুদ্ধে ব্যবস্থার জন্য আইনজীবীর সঙ্গে কাজ করছি। তাদের বিরুদ্ধে আমরা প্রয়োজনীয় সব আইনি ব্যবস্থাই গ্রহণ করব।’