Logo

চাকরি না পাওয়ার হতাশায় দুদক কর্মকর্তার ছেলের ‘আত্মহত্যা’

চাকরি না পাওয়ার হতাশায় দুদক কর্মকর্তার ছেলের ‘আত্মহত্যা’

গাজীপুরের কালীগঞ্জে এক দুদক কর্মকর্তার ছেলের মরদেহ উদ্ধার করা হয়েছে নির্মাণাধীন ভবন থেকে। পুলিশ বলছে, ওই তরুণ আত্মহত্যা করেছেন চাকরি না পাওয়ার হতাশার কারণে। তার নাম গোলাম রসুল শুভ। তিনি ঢাকায় কর্মরত দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক দেওয়ান শফি উদ্দিনের ছেলে।

শনিবার সকালে উপজেলার নির্মাণাধীন একটি ভবন থেকে তার মরদেহ উদ্ধার করে আইনশৃঙ্খলা বাহিনী।

কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মনোয়ার হোসেন জানান, শুক্রবার রাতের কোনো এক সময় দুদক কর্মকর্তা দেওয়ান শফির নির্মাণাধীন ভবনের একটি কক্ষের দরজা বন্ধ করে ফ্যানের হুকের সঙ্গে গলায় রশি পেঁচিয়ে আত্মহত্যা করেন শুভ।

শনিবার সকালে পরিবারের লোকজন তাকে না পেয়ে খুঁজতে থাকেন। একপর্যায়ে ভবনের একটি কক্ষের দরজা ভেঙে শুভকে ঝুলন্ত অবস্থায় দেখতে পান তারা। খবর দেয়া হলে পুলিশ ঘটনাস্থলে গিয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

কী কারণে শুভ আত্মহত্যা করেছেন, সে বিষয়ে স্পষ্ট কিছু জানা না গেলেও কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু বকর মিয়ার ধারণা চাকরি না পেয়ে হতাশায় শুভ আত্মহত্যা করতে পারেন। ওসি জানান, দুই থেকে তিন বছর আগে এইচএসসি পরীক্ষা দেন শুভ। এরপর থেকে তিনি চাকরির খোঁজ করছিলেন। চাকরি না পেয়ে হতাশায় তিনি আত্মহত্যা করতে পারেন বলে অনুমান করা হচ্ছে।