Logo

করোনা সন্দেহে হাসপাতালে ভর্তি না নিলে যেসব নম্বরে কল করবেন

করোনা সন্দেহে হাসপাতালে ভর্তি না নিলে যেসব নম্বরে কল করবেন

বর্তমান বিশ্বের বড় আতঙ্ক করোনাভাইরাস আক্রান্ত সন্দেহে কোনো মুমূর্ষু রোগীকে সরকারি বা বেসরকারি হাসপাতাল ভর্তি না নিলে স্বাস্থ্য অধিদপ্তরের ফোন দেয়ার আহ্বান জানানো হয়েছে।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়। একই সঙ্গে সরকারি বা বেসরকারি হাসপাতালগুলোকে এ নির্দেশনা দেয়া হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি বা বেসরকারি হাসপাতালে কোনো মুমূর্ষু করোনায় (কোভিড-19) রোগে আক্রান্ত বলে যদি সন্দেহ হয় এবং কোনো কারণে যদি তাকে উক্ত হাসপাতালে ভর্তি করানো সম্ভব না হয়, সেক্ষেত্রে উক্ত রোগীকে অপেক্ষমাণ রেখে স্বাস্থ্য অধিদপ্তরের কোভিড-19 সমন্বিত নিয়ন্ত্রণ কক্ষের নিম্নোক্ত চারটি নম্বরের যে কোনোটিতে ফোন করে উক্ত রোগীর চিকিৎসা বা ভর্তি সংক্রান্ত বিষয়ে ফলপ্রসূ পরামর্শ গ্রহণের জন্য নির্দেশ দেয়া হলো। নিয়ন্ত্রণ কক্ষ থেকে উক্ত রোগীর ভর্তি বা চিকিৎসা বিষয়ে করণীয় সমন্বয় করা হবে'।

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক এ বিষয়ে সম্মতি দিয়েছেন বলেও জানা যায়। যে নম্বরগুলোতে কল করবেন- ০১৩১৩৭৯১১৩০, ০১৩১৩৭৯১১৩৮, ০১৩১৩৭৯১১৩৯, ০১৩১৩৭৯১১৪০।