Logo

ঐক্যফ্রন্টের জনসভা, রাজশাহীমুখী বাস বন্ধ

ঐক্যফ্রন্টের জনসভা, রাজশাহীমুখী বাস বন্ধ

ঢাকা, নাটোর থেকে রাজশাহী রুটে সকল বাস চলাচল বন্ধ করে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট ডেকেছে পরিবহন শ্রমিকরা। এছাড়াও সিরাজগঞ্জ, বগুড়া থেকেও রাজশাহী অভিমুখে বাস ধর্মঘট ডাকা হয়েছে বলে জানা গেছে।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) সকাল সাড়ে ১০টার শ্রমিকরা বাস চলাচল বন্ধ করে দেয়।

ধর্মঘট আহবানকারী শ্রমিকদের দাবি- শ্রমিক নির্যাতনের অভিযোগ এবং নাটোর-রাজশাহী বাস মালিক সমিতির দ্বন্দ্বের জেরে নাটোর ও ঢাকা থেকে রাজশাহীমুখী সব রুটে বাস ধর্মঘট ডাকা হয়েছে। তবে কতদিন এই ধর্মঘট চলবে তা তারা জানাতে পারেনি।

তবে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু বলেন, ‘আগামীকাল শুক্রবার (৯ নভেম্বর) রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা ময়দানে ঐক্যফ্রন্টের জনসভা রয়েছে। জনসভাকে কেন্দ্র করেই আকস্মিকভাবে বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। সরকার ঐক্যফ্রন্টের জনসভা বানচাল করতেই এটা করেছে।’

আকস্মিক এই ধর্মঘটের কারণে রাজশাহীমুখী রুটের সাধারণ যাত্রীরা দুর্ভোগের মধ্যে পড়েছেন। এছাড়া পরীক্ষার্থীসহ অফিসগামী যাত্রীরাও হঠাৎ করে ডাকা এই ধর্মঘটের কারণে বিপাকে পড়েছেন। তাদের অতিরিক্ত ভাড়া দিয়ে ছোট ছোট যানবহনে করে গন্তব্যে যেতে হচ্ছে।

নাটোর পরিবহন শ্রমিক ইউনিয়নের কার্যনির্বাহী সদস্য সাইফুল ইসলাম জানান, বুধবার বিকেলে রাজশাহীতে নাটোরের পরিবহন শ্রমিকদের নির্যাতন ও নাটোর বাস মালিক সমিতির সঙ্গে রাজশাহী বাস মালিক সমিতির দ্বন্দ্বের জেরে সকাল থেকে বাস চলাচল বন্ধ রেখেছেন তারা। অন্য জেলা থেকে সকালে নাটোরে যাত্রীবাহী বাস এলে সেগুলোও আটকে বা ফিরিয়ে দেয়া হচ্ছে।