Logo

অসুস্থ কায়সার হামিদ শঙ্কামুক্ত

অসুস্থ কায়সার হামিদ শঙ্কামুক্ত

বাংলাদেশের ফুটবলের এক উজ্জ্বল নক্ষত্র কায়সার হামিদ হঠাৎ অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে তার শারীরিক অবস্থা আগের চেয়ে ভালো। ১৮ আগস্ট, শনিবারই হাসপাতাল ছেড়ে বাসায় যাওয়ার কথা ৫৪ বছর বয়সী সাবেক এই তারকা ডিফেন্ডারের।

১৭ আগস্ট, শুক্রবার সন্ধ্যায় পেটে ও বুকে ব্যথা অনুভব হলে কায়সার হামিদকে ভর্তি করা হয় মহাখালীর আয়শা মেমোরিয়াল হাসপাতালে। সেখানকার সিসিউতে তার পরীক্ষা-নিরীক্ষা করা হয়।

নিজের শারীরিক অবস্থা ও হাসপাতালে ভর্তি হওয়ার কথা সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে নিজেই জানিয়েছেন কায়সার হামিদ। একইসঙ্গে সবার কাছে দোয়া চেয়েছেন আশির দশকে দেশ মাতানো এই তারকা ফুটবলার।

ফেসবুক পোস্টে দেশবরেণ্য ফুটবলার কায়সার হামিদ লিখেছেন, ‘এখন আগের চেয়ে ভালো বোধ করছি। আশা করছি আগামীকালই বাড়ি ফিরতে পারব। সবাই আমার জন্য দোয়া করবেন।’

আশির দশকে মাঠ কাঁপানো এই ফুটবলার ক্যারিয়ারের সোনালি সময়টা কাটিয়েছেন ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাবে। ১৯৮৬, ১৯৮৭, ১৯৮৮, ১৯৯৩ ও ১৯৯৬ সালে লিগ চ্যাম্পিয়ন হওয়া মোহামেডান দলের সদস্য ছিলেন তিনি। সাদা-কালো জার্সিধারীদের অধিনায়ক ছিলেন ১৯৮৯-১৯৯০ সালে।

রক্ষণভাগের অতন্দ্র প্রহরী এই কায়সার হামিদ বাংলাদেশ জাতীয় ফুটবল দলকেও নেতৃত্ব দিয়েছেন। ১৯৮৯ সালে প্রেসিডেন্ট গোল্ডকাপে লাল দলের ও ১৯৯৩ সালে বিশ্বকাপ বাছাইয়ে বাংলাদেশের অধিনায়ক ছিলেন দীর্ঘদেহী এই ডিফেন্ডার। এ ছাড়া খেলেছেন কলকাতা লিগেও। ১৯৮৭ থেকে ১৯৯১ সাল পর্যন্ত কলকাতা মোহামেডানের জার্সি গায়েও মাঠ মাতান তিনি।